kivabe backlink banabo | backlink build bangla guide 2020

বন্ধুরা আজ আমি আপনাদের বলবো kivabe backlink banabo,তাই আপনাদের জন্য নিয়ে এসেছি backlink build bangla guide 2020. হাই কোয়ালিটি ব্যাকলিংক তৈরী করার জন্য বেশিরভাগ ব্লগার এবং অ্যাফিলিয়েট মার্কেটাররা অনেক স্ট্রাগল করে থাকে. আমরা এটা সবাই জানি যে হাই কোয়ালিটি ব্যাকলিংক বিল্ড করতে পাড়লে সাইট গুগল র্যাংকিং এ খুব দ্রুত চলে আসে কিন্তু হাই কোয়ালিটি ব্যাকলিংক বিল্ড করতে বেশির ভাগ ব্লগার এবং ওয়েবসাইট ওনাররাই ফেল হয়ে যায় যার জন্য একটা সময় তারা হতাশ হয়ে যায় এবং ব্লগিং ক্যারিয়ার থেকে তারা সরে পড়ে.

আপনি যদি high quality backlink করতে চান আপনার ওয়েবসাইটের জন্য আপনার কনটেন্ট কে দ্রুত গুগোল রেংকিং এ নিয়ে আসতে চান তবে আজকের এই গাইড টিকে ফলো করুন
আজকে এই বিষয়টি আপনাকে দারুন ভাবে সহযোগিতা করতে যাচ্ছে কারণ আজকে আমি আমার পার্সোনাল এক্সপেরিয়েন্স থেকে আপনাকে যে  স্ট্রেটেজি বলবো হাই কোয়ালিটি ব্যাকলিংক তৈরি করা এগুলো আপনার ব্লগের সঠিকভাবে ইমপ্লিমেন্ট করলে আপনার ব্লগিং ক্যারিয়ারে আপনাকে অনেক সাহায্য করবে.

তো বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে আসি

 kivabe backlink banabo | backlink build bangla guide 2020 এর টিপস.

1. গেস্ট পোস্ট ( Guest Post )

২০২০ তে ব্যাকলিংক বিল্ড করার অন্যতম আর প্রধানতম উপায় টি হলো গেস্ট পোস্ট. আপনাকে গেস্ট ব্লগিং ব্যাপারটি আমি বুঝিয়ে দিচ্ছি গেস্ট ব্লগিং বলতে বোঝায় আপনি কোন গেস্ট রাইটার মানে অতিথি রাইটার হিসাবে অন্যান্য মানুষদের ওয়েবসাইটে লেখালেখি করবেন এবং পোস্ট করবার সময় আপনার লেখা পোস্ট এ আপনার ওয়েবসাইট এর লিংক দিয়ে দিবেন তাহলেও আপনি পেয়ে যাবেন ১টা উচ্চ মানের ব্যাকলিংক.

কিভাবে Guest Post করবেন?

গেস্ট পোস্ট লেখা কোনো কঠিন বিষয় না কিন্তু কোথায় কঠিন বিষয় এমন ওয়েবসাইট খোঁজা যেখানে আপনি গেস্ট পোস্ট করতে পারবেন. তাই আমি এখন যে বিষয় গুলি বলবো সেগুলি অনুসরণ করুন.

  • Guest post করতে হলে প্রথম এ আপনি যে বিষয় এর উপর ব্লগ লিখেন ঠিক সেই রকম ব্লগ গুলি খুঁজে বের করুন তারপর সেই ব্লগ টি খুলুন.
  • এবং ব্লগ টি খোলার পর কন্টাক্ট পেজ টি তে যান এবং সেখান সেই ব্লগ এর owner এর ইমেইল টি collect করুন. আর আপনি যদি ব্লগটিতে contact ইমেইল খুঁজে না পান তাহলে ইমেইল হান্টার নামক ১টি গুগল ক্রোম প্লাগিং আছে সেটির সাহায্য নিতে পারেন.
  • ইমেইল খোঁজার পর আপনি ১ টি প্রফেশনাল ইমেইল লিখে ফেলুন সেই ওয়েবসাইট এর owner কে. আর সেই মেইল-এ আপনার ব্লগ এর সমন্ধে বিস্তারিত ভাবে লিখুন এবং সাথে লিখুন  যে আপনি ১ টি গেস্ট পোস্ট করতে চান.
  • এর পর ওই ওয়েবসাইট এর owner এর approval এর জন্য অপেক্ষা করো. যদি সে approval দিয়ে দেয় তাহলে তুমি ১ টি গেস্ট পোস্ট করতে পারবে.

2. Profile Submission

উন্নতম ব্যাকলিংক তৈরী করার আর একটি উপায় হলো প্রোফাইল ব্যাকলিংক তৈরী করা. প্রোফাইল ব্যাকলিংক এর মাদ্ধমে উচ্চ DA PA ওয়েবসাইট গুলি তে একাউন্ট খুলে সেই একাউন্ট এ আমাদের ওয়েবসাইট এর লিংক দিয়া আমরা সহজেই সেই ওয়েবসাইট থেকে ১টি ব্যাকলিংক নিতে পারি.

কিভাবে Profile Submission backlink  তৈরী করবেন?

  • প্রোফাইল সাবমিশন এর মাদ্ধমে এ ব্যাকলিংক তৈরি করতে হলে আমাদের প্রথম এ সেই ওয়েবসাইট সাইট টি খুঁজতে হবে যেখান-এ প্রোফাইল সাবমিশন এর মাদ্ধমে ব্যাকলিংক তৈরী করা সম্ভব.
  • যেমন আমি quora নামক ওয়েবসাইট এর মাদ্ধমে এ আমরা এই কাজ টি করতে পারবো. তাই আমরা প্রথম এ এই ওয়েবসাইট টি ওপেন করবো তারপর এই website টি তে ১টি একাউন্ট খুলবো যে ভাব এ আমরা ফেইসবুক বা অন্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট গুলো তে খুলি.
  •  তারপর সেই একাউন্ট এ ১ তা ইউআরএল এর জায়গা দেখতে পাবো সেখান এ আমরা আমাদের ওয়েবসাইট গুলোর লিংক দিয়া দিবো আবার আমরা আমরা প্রতি নিয়ত এই kaj করতে থাকবো.

3. Comment Backlink

ব্যাকলিংক বানানোর আর একটি বহুল প্রচলিত ব্যাকলিংক তৈরীর পদ্ধতি হলো কমেন্ট ব্যাকলিংক. কমেন্ট ব্যাকলিংক আজকের ২০২০ তে তেমন কাজে না লাগলেও নতুন blogger-রা এটা খুব ব্যবহারকরা থাকে.

কিভাবে Comment backlink  তৈরী করবেন?

  • কমেন্ট ব্যাকলিংক তৈরী করতে হলে প্রথম এ আপনার কম্পিটেটর এর ওয়েবসাইট এ যেতে হবে এবং আপনাকে আপনার লিংক দিয়ে ১ তা কমেন্ট করতে হবে.
  • তাহলেই তৈরী হয়ে যাবে আপনার কমেন্ট ব্যাকলিংক. কিন্তু মনে রাখবেন বেশি কমেন্ট ব্যাকলিংক তৈরী করলে গুগল আপনার ওয়েবসাইট টিকে punished ও করতে পারে.

তো বন্ধুরা আশাকরি আপনারা বুজতে পেরেছেন kivabe backlink banabo | backlink build bangla guide 2020 সম্বন্ধে. কিন্তু এখনো যদি আপনাদের কোনো প্রব্লেম থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করুন. আমি আপনাদের যত দ্রুত সম্ভব সাহায্য করার চেষ্টা করবো. ততদিন পড়তে থাকুন আমাদের বাংলা প্রযুক্তি ব্লগ Toptechdoctors.

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap